নেক্সাস গ্রামার স্কুল- গাজীপুর সদরের সর্বপ্রথম ইংলিশ মিডিয়াম

স্টাফ রিপোর্টার: সামগ্রিক ইংরেজি শিক্ষার পরিবেশে শিশুদের গড়ে তুলতে ব্রিটিশ কাউন্সিলের আওতায় গাজীপুর সিটিতে যাত্রা শুরু করেছে ব্যতিক্রমধর্মী ইংলিশ মিডিয়াম শিক্ষা প্রতিষ্ঠান নেক্সাস গ্রামার স্কুল।

স্কুলটির যাত্রার মাধ্যমে গাজীপুর সিটিতে এই প্রথম বৃটিশ কারিকুলাম অনুযায়ী পরিচালিত একটি ইংলিশ মিডিয়াম স্কুলে প্লে থেকে এ লেভেল পর্যন্ত লেখাপড়ার সুযোগ সৃষ্টি হয়েছে। খ্যাতনামা ইংলিশ মিডিয়াম স্কুল পরিচালনায় ২৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন অধ্যক্ষের সার্বিক তত্বাবধানে পরিচালিত নেক্সাস গ্রামার স্কুলে রয়েছে আন্তর্জাতিক মানের শ্রেণিকক্ষ। প্রতিটি শ্রেণিকক্ষে নির্ধারিত ১৫টি আসন। তথ্য প্রযুক্তি সংযুক্ত সর্বাধুনিক শ্রেণিকক্ষ। শ্রেণির কাজ শ্রেণিতেই সম্পাদন। শিক্ষা উপকরণ দিয়ে playful mood এ পড়াশোনার ব্যবস্থা। ক্লাস নেবেন প্রশিক্ষিত ও বিদেশী শিক্ষকমন্ডলী। একই সঙ্গে লাইব্রেরি, চিত্রাংকন ও খেলাধুলা সহ সকল সুবিধা দিচ্ছে নেক্সাস গ্রামার স্কুল। থাকছে নিজস্ব পরিবহন ব্যবস্থা। জয়দেবপুরের মধ্যপাড়ায় কাজী নজরুল ইসলাম সরণীতে স্কুলটি স্থাপন করা হয়েছে। চলতি বছর পহেলা জুলাই থেকে প্রথম সেশন শুরু হচ্ছে জানান স্কুল কর্তৃপক্ষ।

তারা সাংবাদিকদের বলেন, অপেক্ষাকৃত কম খরচে মানসম্মত শিক্ষা মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের কাছে পৌঁছে দিতে আমাদের এই প্রচেষ্টা। আমরা বিশ্বাস করি, শিকড় মজবুত হলে গাছ বড় হতে কোনো সমস্যা হবে না। এই ধারণাকে সামনে রেখে বাচ্চাদের মাঝে আমরা কার্যকরী শিক্ষা উপহার দেওয়ার চেষ্টা করব।