বিজ্ঞাপন চ্যানেলের ফ্রী অ্যাপের উদ্বোধন করলেন অধ্যাপক ডাঃ শহীদুল্লাহ সিকদার

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রো-ভাইস চ্যান্সেলর, বীরমুক্তিযোদ্ধা, অধ্যাপক ডাঃ শহীদুল্লাহ সিকদার বলেছেন, “সংবাদপত্র রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য সংবাদপত্রের স্বাধীনতার বিকল্প নেই। স্বাধীন সংবাদপত্র ও সাংবাদিকতাই পাড়ে গণতন্ত্রকে বিকশিত করতে। বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও আদর্শিক মতবাদ হচ্ছে গণতন্ত্র। বাংলাদেশের রাষ্ট্রীয় মূলনীতির অন্যতম হচ্ছে গণতন্ত্র। এই গণতন্ত্রকে প্রতিষ্ঠার জন্যে বহু রক্ত ঝড়েছে এই মাটিতে। একাত্তরের মুক্তিযুদ্ধে চেতনা ছিল গণতান্ত্রিক শাসন। সংবাদপত্র হচ্ছে গণতন্ত্রের অতন্ত্র প্রহরী। দেশের শীর্ষস্থানীয় জনপ্রিয় অনলাইন গণমাধ্যম হিসেবে বিজ্ঞাপন চ্যানেলক গণতন্ত্র রক্ষায় দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।”

২১ জুলাই শুক্রবার বিকেল ৪টায় গাজীপুরের কাপাসিয়ায় বিজ্ঞাপন চ্যানেলের মোবাইল অ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওয়ার্ল্ড সেফগার্ড এন্ড মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান ও বিজ্ঞাপন চ্যানেলের এডিটর-ইন-চিফ অ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম মোল্লার সভাপতিত্বে ও কাপাসিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যাপক শামসুল হুদা লিটনের সঞ্চালনায় এই অনুষ্ঠানে অধ্যাপক ডাঃ শহীদুল্লাহ সিকদার আরও বলেন, “শিক্ষা, চিকিৎসা, ব্যবসা, কৃষি এবং চাকরির প্রতিটি ক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যমের মোবাইল অ্যাপ্লিকেশন তথা মোবাইল অ্যাপ বর্তমানে একটি নিত্য প্রয়োজনীয় বিষয়ে পরিণত হয়েছে। সকালে ঘুম থেকে উঠে কিংবা চায়ের আড্ডায় কোথায় নেই এই অ্যাপসের ব্যবহার? বিজ্ঞাপন চ্যানেল অ্যাপ প্রিয় স্মার্টফোন ব্যবহারকারীদের সেই চাহিদা পূরণ করবে। পাশাপাশি দেশ-বিদেশের তথ্য, অ্যাড, নিউজ সহজে পাওয়ার সুযোগও উন্মুক্ত হলো।”

Tech Point Ltd.

তিনি আরও বলেন, “গুগল ইন্টারনেট রাষ্ট্রের রাজা। তাই গুগল প্লে স্টোরের সাথে অনলাইন মিডিয়াগুলো যুক্ত হলে জনগণ আরও দ্রুত তথ্য পেতে পারবেন। এতে করে দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে আরও এগিয়ে নেয়া সম্ভব হবে।মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, গণমানুষের মুখপত্র বিজ্ঞাপন চ্যানেল বঙ্গবন্ধু এবং একাত্তরের মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের স্বপ্ন পূরণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।”

অ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,  কাপাসিয়া ডিগ্রি কলেজের প্রভাষক ও বিজ্ঞাপন চ্যানেলের ভারপ্রাপ্ত সম্পাদক ইকবাল হায়দার সবুজ, ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডিপার্টমেন্ট এর কাপাসিয়া উপজেলা কার্যালয়ের অফিসার-ইন-চার্জ রেজাউল করিম খান, দৈনিক আলোকিত সময়ের কাপাসিয়া প্রতিনিধি প্রভাষক আব্দুল কাইয়ুম, বঙ্গতাজ ডিগ্রি কলেজের প্রভাষক মোহাম্মদ মনজুরুল হক গাজী, দেশজুড়ে ডটকমের সম্পাদক ক্যাপ্টেন(অবঃ) এএইচএম জহিরুল হক, নিউজ সমাহারের সম্পাদক এম এস হাবিবুর রহমান, স্কুল শিক্ষক ও সাংবাদিক মোঃ রুহুল আমীন বিএসসি, দৈনিক নয়াদিগন্তের কাপাসিয়া সংবাদদাতা আবু সাঈদ, দৈনিক সকালের খবরের কাপাসিয়া প্রতিনিধি তপন বিশ্বাস, প্রতিদিনের সংবাদের কাপাসিয়া প্রতিনিধি সফিকুল আলম সবুজ, গাজীপুর কণ্ঠের প্রতিনিধি লুৎফর রহমান ফরহাদ, গণতদন্তের সাংবাদিক মীর মাসুদ করিম, গাজীপুর দর্পণের আব্দুর রাজ্জাক খান প্রমুখ।

অনুষ্ঠান চলাকালে অনলাইন মিডিয়ার ক্ষেত্রে মোবাইল অ্যাপ্লিকেশন ও প্রাসঙ্গিক বিষয়াদি নিয়ে অনলাইনে গুরুত্বপূর্ণ বক্তব্য দেন আইসিটি মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তা প্রযুক্তিবিদ ড. মুহাম্মদ জানে

আলম রাবিদ, বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন-বনপা’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শামসুল আলম স্বপন, জাতীয় অনলাইন প্রেসক্লাবের প্রেসিডেন্ট অধ্যাপক আকতার চৌধুরী, বনপা’র সাধারণ সম্পাদক এ এইচ এম রোকমুনুর জামান রনি, আলোকিত নিউজ ডটকমের সম্পাদক ও বনপা’র গাজীপুরের আহ্বায়ক রুবেল সরকার ও গণতন্ত্রী পার্টির কাপাসিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আলীম।

এছাড়া, দৈনিক আমাদের অর্থনীতির প্রতিনিধি বেলায়েত হোসেন শামীম, ভোরের কাগজের প্রতিনিধি নূরুল আমীন সিকদার, দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি আকরাম হোসেন রিপন, দৈনিক জনতার হাজী সাইফুল ইসলাম, দৈনিক মানবকণ্ঠের প্রতিনিধি মঞ্জুরুল হক অনুষ্ঠানে অংশগ্রহণ করে বিজ্ঞাপন চ্যানেলের উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নতির আশাবাদ প্রকাশ করেছেন।

অ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, বিজ্ঞাপন চ্যানেল অ্যাপ বানিয়েছে এইচআর সফট বাংলাদেশ। এই অ্যাপের উল্লেখযোগ্য সুবিধার মধ্যে রয়েছে দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ সংবাদ, চাকরির খবর, ফিচার, পাবলিক রিঅ্যাকশন, লাইফ স্টাইল, ধর্ম, স্বাস্থ্য, শিল্প-সাহিত্য-হাস্যরস, পরিবেশ ও ইতিহাস-ঐতিহ্য, মজাদার অডিও-ভিডিও ইত্যাদি।

অ্যাপটি ডাউনলোড করতে ক্লিক করুন এখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *